Saturday 15 July 2017

মেয়েরা কি মাথায় খোপা বাঁধতে পারবে?

মেয়েরা কি মাথায় খোপা বাঁধতে পারবে?
--------------------
উত্তর: মেয়েদের জন্য মাথা চুল খোপা বাঁধা জায়েয কিন্তু তা মাথার উপর উটের কুঁজের মত উচু করে বাঁধা বৈধ নয়। কিন্তু পিছনের ঘাড়ের কাছে ফেলে রাখতে কোন সমস্যা নেই,যাতে উচু দেখাবে না।ইন শা আল্লাহ।

আবু হোরায়রা (রা:) কর্তৃক বর্ণিত,একটি হাদিসে রাসুল (সা:) বলেছেন, ﺻﺘﻔﺎ ﻣﻦ ﺍﻫﻞ ﺍﻟﻨﺎﺭﻟﻢ ﺍﺭﻫﻤﺎ ﺗﻴﺠﺎﻥ ﺑﺎﻳﺪﻳﻬﻦ ﺳﻴﺎﻁ ﻳﻀﺮﻳﺒﻮﻥ ﺑﻬﺎ ﺍﻟﻨﺎﺱ ﻳﻌﻨﻲ ﻇﻠﻤﺎ ﻭﺳﺎﺀ ﻛﺎﺳﻴﺎﺕ ﻋﺎﺯﻳﻠﺖ ﻣﺎ ﺀﻻﺕ ﻣﻤﻴﻼﺕ ﺭﻭﺀﻭﺳﻬﻦ ﻛﺎﺳﻤﻨﺔ ﺍﻟﺒﺨﺖ ﺍﻟﻤﺎﺀﻟﺔ ﻻﻳﺪﺧﻠﻦ ﺍﻟﺠﻨﺔ ﻭﻻﻳﺠﺪﻥ ﺭﻳﺤﻬﺎ ،ﻭﺍﻥ ﺭﻳﺤﻬﺎ ﻟﻴﻮﺟﺪ ﻣﻦ ﻣﺴﻴﺮﺓ ﻛﺬﺍ ﻭ ﻛﺬﺍ . জাহান্নামবাসী দুটি দল রয়েছে।যাদেরকে আমি এখনো দেখিনি। একদল এমন লোক যাদের হাতে গরুর লেজের মত মাঠি থাকবে যা দিয়ে তারা লোকদেরকে প্রহার করবে। আর অন্য দল এমন নারী যারা পোশাক পড়েও উলঙ্গ- থাকে। তারা অন্যদের তাদের প্রতি আকৃষ্ট করবে নিজেরাও অন্যদের প্রতি ঝুঁকবে। তাদের মস্তক উটের পিঠের কুঁজের মত হবে। তারা জান্নাতে প্রবেশ করবে না। এমনকি জান্নাতের ঘ্রাণও পাবে না। অথচ এর ঘ্রাণ অনেক দূর থেকেও পাওয়া যায়।(মুসলিম ২১২৮)
হাদিসের ভাষা হল উটের পিঠের কুঁজের মত মাথার উপর চুল বাঁধলে বা ঝুটি থাকলেই তখন উটের পিঠের কুঁজের মত দেখা যাবে,অন্যথায় নয়।(কিছু মেয়ে/মহিলা হিজাব পড়েন,নিকাব পড়েন অথচ এই নিয়মটা মানেন না বা জানে না।)

No comments:

Post a Comment